শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন

দলীয় সিদ্ধান্ত মেনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন মহারাজ

দলীয় সিদ্ধান্ত মেনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন মহারাজ

0 Shares

ইন্দুরকানী বার্তা :
পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে নিজের মনোনয়ন প্রত্যাহার করে নিলেন পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাংগাঠনিক এবং জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও প্রশাসক সম্পাদক মহিউদ্দিন মহারাজ।
রবিবার পিরোজপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মহিউদ্দিন মহারাজ মনোনয়ন প্রত্যাহারের কথা জানান।

৯৫ শতাংশ ভোটারের সমর্থন থাকার পরেও কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গেছে। এই সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও প্রশাসক দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দীতা করার জন্য প্রার্থী হয়েছিলেন।
সংবাদ সম্মেলনে তিনি জানান, দলের প্রতি তার আনুগত্যের জায়গা থেকেই তিনি মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন। এসময় দলের সমর্থিত প্রার্থীকে তিনি সমর্থনও জানান। সংবাদ সম্মেলনে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ জেলার জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।। এ ছাড়া উপস্থিত ছিলেন পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে সমর্থন পাওয়া সালমা রহমান। তার এ সিদ্ধান্তের জন্য উপস্থিত সবাই তাকে সাধুবাদ জানান।
জানা গেছে, শনিবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ কার্যালয়ে মহিউদ্দিন মহারাজকে ডেকে নিয়ে প্রায় দেড় ঘন্টা তার সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেখানে দলের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রাজ্জাকসহ কেন্দ্রীয় আরও বেশ কয়েকজন নেতা ছিলেন বলেও জানা গেছে। এ সময় দলের সাধারণ সম্পাদক পিরোজপুর জেলা পরিষদ নির্বাচন থেকে মহিউদ্দিন মহারাজকে সরে যাওয়ার অনুরোধ করেন। দলের সিদ্ধাস্ত মেনে সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ করার কথা বলেন।

ওই বৈঠকে উপস্থিত একজন জ্যেষ্ঠ নেতা জানান, মহিউদ্দিন মহারাজকে ভবিষ্যতে ভালোভাবে দল মূল্যয়ন করবে বলে আশ্বাস দিয়েছেন ওবায়দুল কাদের।
পরে সেখানে পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য এ কে এম আউয়ালকে ডেকে নিয়ে মহিউদ্দিন মহারাজকে সঙ্গে নিয়ে রাজনীতি করার নির্দেশনা দেন ওবায়দুল কাদের। পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে যিনি আওয়ামী লীগের সমর্থন পেয়েছেন তিনি এ কে এমএ আউয়ালের ছোট ভাই সদর উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান খালেকের স্ত্রী।
সদ্য বিলুপ্ত জেলা পরিষদে পিরোজপুরের নির্বাচিত চেয়ারম্যান ও ও প্রশাসক ছিলেন মহিউদ্দিন মহারাজ। গত নির্বাচনেও তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ শাহআলমকে বিপুল ভোটে হারিয়েছিলেন। এবারও নির্বাচনের আগেই পিরোজপুর জেলা পরিষদের ৭৪৭ জন ভোটারের মধ্যে ৭০৪ জন ভোটার মহিউদ্দিন মহারাজকে প্রকাশ্যে সমর্থন জানান। সে কারণে এরইমধ্যে জেলা পরিষদ নির্বাচনে পিরোজপুরের মহিউদ্দিন মহারাজ সারাদেশে ব্যাপক আলোচনায় আসেন। পিরোজপুরের প্রতিটি উপজেলার স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে ব্যাপক জনপ্রিয় ব্যক্তি হিসেবে বিশেষ পরিচিত ছিল তার।





প্রয়োজনে : ০১৭১১-১৩৪৩৫৫
Design By MrHostBD
Copy link
Powered by Social Snap